আন্দোলন চালিয়ে যেতে সমন্বয়কদের বার্তা

আন্দোলন চালিয়ে যেতে সমন্বয়কদের বার্তা

দেশজুড়ে চলছে বৈষম্য বিরোধী আন্দোলনের ডাকে ‘অসহযোগ আন্দোলন’। সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এরকম অবস্থায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাধিক সমন্বয়ক একযোগে ফেসবুক অ্যাকাউন্ট থেকে নতুন কর্মসূচিসহ বার্তা দিয়েছেন।

রোববার (৪ আগস্ট) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বার্তায় আগামীকালের ৫ আগস্ট (সোমবার) ‌‌‌‌সারাদেশে শহীদ স্মরণে শহীদ হওয়ার স্থানসমূহে শহীদ স্মৃতিফলক উন্মোচন করার ঘোষণা দেওয়া হয়।

এছাড়া, ঢাকায় সকাল ১১টায় শাহবাগে শ্রমিক সমাবেশ, বিকাল ৫টায় শহীদ মিনারে নারী সমাবেশ এবং সারাদেশে বিক্ষোভ ও গণঅবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

৬ অগাস্ট (মঙ্গলবার) ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। এদিন সারাদেশের ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান জানিয়ে দুপুর ২টায় শাহবাগে জমায়েত হওয়ার কথা বলা হয়।

‘ছাড়তে হবে ক্ষমতা, ঢাকায় আসো জনতা’ স্লোগানের মাধ্যমে এই বার্তা দেওয়া হয়। এছাড়াও সকল এলাকায়, পাড়ায়, গ্রামে, উপজেলা, জেলায় ছাত্রদের নেতৃত্বে সংগ্রাম কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়।

সমন্বয়করা বলেন, ‘যদি ইন্টারনেট ক্র্যাকডাউন হয়, আমাদেরকে গুম, গ্রেপ্তার, খুনও করা হয়, যদি ঘোষণা করার কেউ নাও থাকে একদফা দাবিতে সরকার পতন না হওয়া পর্যন্ত সবাই রাজপথ দখলে রাখবেন এবং শান্তিপূর্ণভাবে অসহযোগ আন্দোলন অব্যাহত রাখবেন।’

 

আপনি আরও পড়তে পারেন